ভুত আছে মহাসুখে
- আকতারুল ইসলাম ০৯-০৫-২০২৪

ভুত আছে মহাসুখে
আকতারুল ইসলাম
১৩ জুন ২০২৩, রংপুর

শ্যামল ছায়া ভূতের অধীনে
তোমরা পুড়ছ তপন দহে।
ভূতের বাড়িতে মধুর হাঁড়ি
তোমরা মরছ অনাহারে।

চেয়ে দেখো সোনালি মাঠে
ভুতের গল্প হচ্ছে বোনা।
তোমরা হলে আদার ব্যাপারি
ভুতের পাতে ষোলো আনা।

তোমরা মরবে বেগার খেটে
ভুতেরা খাবে জিলেপি সোনা।
তোমরা মরবে রাস্তায় পড়ে
ভুতেরা করবে শোক বাহানা।

তোমরাই হলে আসল ভূমিপুত্র
ভুতেরা চালায় নাঙল কাস্তে।
তোমাদের গোলা অনলে পুড়ে
সকল সম্ভাবনা যায় ভেস্তে।

দুঃখের ঘরে সুখের ঢেউ
তোমরা পাবেনা খুঁজে আর
যতদিন আছে ভুত মহারাজ
ললাট পুড়ে হবে অঙ্গার।

তোমরা করো আত্ম-বিলাপ
যদিও ভুতেরা আছে মহাসুখে
তোমাদের কষ্ট কেউ শোনেনা
ভুতের পিছে সবাই ছোটে।

ভুতের তান্ডব অনেক হলো
এবার তোমরা সরব হও।
ভুতকে পরাস্ত করত হবে
যদি মুক্তভাবে বাঁচতে চাও।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Akt_arul-1991
১৭-০৬-২০২৩ ১২:০৬ মিঃ

অসংখ্য ধন্যবাদ শ্রদ্ধেয় কবি। ভালো থাকবেন সবসময়।

M2_mohi
১৭-০৬-২০২৩ ১১:০৭ মিঃ

খুবই সুন্দর কাব্যিক অনুভব । পাঠে মুগ্দ্ধ আমি ।